শেয়ারবাজারকে শক্তিশালি করতে সবার সহযোগিতা চান বিএসইসি কমিশনার

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১ ৭:২৫:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারকে শক্তিশালি করতে সবার সংশ্লিষ্ট সবার সহযোগিত চান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ও সাবেক সচিব মো. আব্দুল হামিদ। তিনি বলেন, আগামী ২০২-২০২৫ সালের মধ্যে বাংলাদেশের শেয়ারবাজার জিডিপিতে ৫০ শতাংশ অবদান রাখবে। এর জন্য মার্কেটের যা যা পরিবর্তন করে শক্তিশালি করতে হয় তাই করা হবে। এর জন্য মার্কেটের সকল সংশ্লিষ্টদের সহযোগিতা দরকার। তিনি আরও বলেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন। এটাকে বাস্তবায়ন করার জন্য যা যা প্রয়োজন তাই করা হবে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে “গধৎশবঃ গধষঢ়ৎধপঃরপব ্ ওহাবংঃড়ৎ’ং অধিৎবহবংং” অনুষ্ঠান আয়াজন করে সেন্ট্রাল ডিপোজিটোরি বাংলাদেশ (সিডিবিএল)। এই অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএসইসির এই কমিশনার এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিডিবিএল এর চেয়ারম্যান শেখ কবির হোসাইন।

বিএসইসির কমিশনার বলেন, জিডিপিতে শেয়ারবাজারের অবদান ৫০ শতাংশ করার জন্য বর্তমান কমিশন কাজ করে যাচ্ছে। জিডিপিতে মার্কেটের এমন বড় অবদান রাখার জন্য মার্কেটের যেসব পিলার শক্তিশালি করা দরকার তাই করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ও সাবেক সচিব মো. আব্দুল হামিদ।

আব্দুল হামিদ বলেন, মার্কেটের মঙ্গলের জন্য, বিনিয়োগকারীদের মঙ্গলের জন্য বিএসইসি ইত্যেমধ্যে অনেক সিদ্ধান্ত নিয়েছে। ভবিষ্যতে বাজারের প্রয়োজনে, বাজারকে ভালো করার জন্য আরও বলিষ্ট সিদ্ধান্ত নেওয়া হবে। এর জন্য মার্কেটের সাথে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্বাহী পরিচালক এবং মুখপাত্র (চলতি দায়িত্ব) মোহাম্মদ রেজাউল করিম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সিডিবিএল এর এমডি শুভ্র কান্তি চৌধুরী এবং আইডিএলসি ইনভেস্টম্যান্টের এমডি মো. মনিরুজ্জামান প্রমুখ।

শেয়ারবাজার২৪

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৬৫ বার পড়া হয়েছে ।
Tagged