সিঅ্যান্ডএ টেক্সটাইল অধিগ্রহণ করবে আলিফ গ্রুপ : ৭ শর্তে বিএসইসির সম্মতি

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১ ৭:৫৫:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ও উৎপাদন বন্ধ থাকা সিঅ্যান্ডএ টেক্সটাইল অধিগ্রহন করবে আলিফ গ্রুপ। এতে ৭ শর্তে সম্মতি জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত ৮ সেপ্টেম্বর দেওয়া প্রস্তাবে এই সম্মতি জানিয়েছে কমিশন। এ বিষয়ে বৃহস্পতিবার (০৭ অক্টোবর) আলিফ গ্রুপকে চিঠি দিয়ে জানিয়েছে কমিশন।

অধিগ্রহনের সম্মতিতে আলিফ গ্রুপকে যে ৭টি শর্ত দিয়েছে বিএসইসি। এরমধ্যে রয়েছে-

১. নতুন শেয়ার ইস্যু ও বন্ডের মাধ্যমে মূলধন বৃদ্ধিতে আসন্ন নতুন ম্যানেজমেন্টকে প্রযোজ্য সকল সিকিউরিটিজ আইন পরিপালন করতে হবে।

২. সংশ্লিষ্ট আইনের বিধি-বিধান পরিপালন করে আলিফ গ্রুপ তাদের প্রস্তাবিত অধিগ্রহণ কার্যক্রম নিষ্পত্তি করতে হবে।

৩. সিঅ্যান্ডএ টেক্সটাইলকে উৎপাদনে ফেরাতে আলিফ গ্রুপ অবিলম্বে কাজ শুরু করবে। এজন্য গ্যাস লাইনসহ অন্যান্য সকল ইটিলিটিজের সমস্যা কাটিয়ে তুলবে।

৪. আলিফ গ্রুপ সিঅ্যান্ডএ টেক্সটাইলের ব্যাংকের দায় মেটাতে হবে।

৫. আলিফ গ্রুপের শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ ও আলিফ ম্যানুফ্যাকচারিংকে সিকিউরিটিজ আইন মেনে ঝুলে থাকা সব এজিএম সম্পন্ন এবং আর্থিক প্রতিবেদনে দাখিল নিয়মিত করতে হবে।

৬. শেয়ার মানি ডিপোজিটের বা সংগৃহীত অর্থ পৃথক ব্যাংক হিসাবে রাখতে হবে। যা দিয়ে শুধুমাত্র ব্যাংকের দায় মেটানো ও উৎপাদন চালুর কাজে ব্যবহার করা যাবে।

৭. সি অ্যান্ড এ টেক্সটাইলের উৎপাদন শুরু করতে আলিফ গ্রুপ সকল উদ্যোগ এবং দায় গ্রহণ নেবে।

প্রসঙ্গত, ২০১৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইলের পর্ষদের অর্ন্তকলহে দীর্ঘদিন উৎপাদন বন্ধ রয়েছে। একইসঙ্গে ২০১৬-১৭ অর্থবছর থেকে লভ্যাংশ ও আর্থিক হিসাব প্রকাশ বন্ধ রয়েছে। ২৩৯ কোটি ৩২ লাখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটির ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ার এখন ৭.৭০ টাকায় লেনদেন হচ্ছে।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯৬ বার পড়া হয়েছে ।
Tagged