শেয়ারবাজার উন্নয়নে আইনগত ও অবকাঠামোগত নানাবিদ সংস্কার করা হয়েছে: বিএসইসি চেয়ারম্যান

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০২২ ১:৩৯:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম বলেছেন, বিগত কয়েক বছরে শেয়ারবাজার উন্নয়নে আইনগত ও অবকাঠামোগত নানাবিদ সংস্কার করা হয়েছে। ফলে শেয়ারবাজারের ভিত অনেক মজবুত হয়েছে, যা ভবিষ্যতে শেয়ারবাজারকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে সহায়ক ভূমিকা রাখবে।

সোমবার (২৬ ডিসেম্বর) ডিএসইর নব-নির্বাচিত শেয়ারহোল্ডার পরিচালক মোঃ শাকিল রিজভী এবং মোহাম্মদ শাহজাহান সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত বলেন, বিভিন্ন সেক্টর থেকে আসা স্বতন্ত্র পরিচালকদের সমন্বয়ে গঠিত হয় ডিএসইর পরিচালনা পর্ষদ। তাদের সাথে আছে শেয়ারবাজারের দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন শেয়ারহোল্ডার পরিচালকবৃন্দ। মূলত স্টক এক্সচেঞ্জকে কেন্দ্র করেই শেয়ারবাজারের সমগ্র কর্মকাণ্ড পরিচালিত হয়।

বিএসইসি চেয়ারম্যান বলেন, স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডার পরিচালকরা বিনিয়োগকারীদের আস্থা বাড়ানো এবং বাজারের গতিশীলতা আনার কাজ করবে। আমাদের সকলের উদ্দেশ্য শেয়ারবাজারকে বিশ্বমানের দিকে এগিয়ে নেয়া। এর জন্য বিএসইসির পক্ষে সব ধরণের সহযোগিতা অব্যহত আছে।

ডিএসইর পরিচালকবৃন্দ শেয়ারবাজারে বর্তমান ক্রাইসিস থেকে কিভাবে উওরণ ঘটানো যায় সে বিষয়ে শেয়ারবাজার সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতাশা ব্যক্ত করেন। সকলের সমন্বিত প্রচেষ্টায় দেশের এই সম্ভাবনাময় খাতকে অর্থ উত্তোলনের মূল চালিকা শক্তি হিসেবে পরিগণিত করে প্রধানমন্ত্রীর ভিশন ২০৩০ এবং ২০৪১ কে সামনে রেখে বাংলাদেশে অর্থনীতির অন্যান্য সেক্টরগুলো যে গতিতে এগিয়ে যাচ্ছে, দেশের শেয়ারবাজারকেও একইভাবে এগিয়ে নিয়ে যেতে হবে।

 

Share
নিউজটি ২২২ বার পড়া হয়েছে ।
Tagged