সহযোগী প্রতিষ্ঠানের কাছে জমি বিক্রির সিদ্ধান্ত ইউনিক হোটেলের

সময়: সোমবার, এপ্রিল ২৬, ২০২১ ১:৪১:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সহযোগী প্রতিষ্ঠান ইউনিক মেঘনাঘাট পাওয়ারের কাছে জমি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়,,নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনাঘাটে ১ হাজার ৩২ দশমিক ৬১ ডেসিমল জমি ৯৪ কোটি ৪৮ লাখ ৩৮ হাজার ১৫০ টাকায় বিক্রি ও হস্তান্তর করবে তালিকাভুক্ত কোম্পানিটি। এক্ষেত্রে প্রতি ডেসিমল জমির দাম পড়বে ৯ লাখ ১৫ হাজার টাকা। এই জমির বিপরীতে ইউনিক মেঘনাঘাট পাওয়ার ৯ কোটি ৪৪ লাখ ৮৩ হাজার ৮১৫টি পুরোপুরি রূপান্তরযোগ্য অবসায়ন অযোগ্য প্রেফারেন্স শেয়ার ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের অনুকূলে ইস্যু করবে। বিদ্যুৎকেন্দ্রটি যখন উৎপাদনে যাবে তখন এ শেয়ার সাধারণ শেয়ারে রূপান্তরিত হয়ে যাবে। উন্নয়ন ব্যয়সহ জমিটির অধিগ্রহণ মূল্য ছিল ৪৭ কোটি ৩৩ লাখ ৬৭ হাজার ৬৯১ টাকা।

ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড গ্যাস ও এলএনজি ভিত্তিক ৫৮৪ মেঘাওয়াট ক্ষমতা সম্মত একটি পাওয়ার প্লাট। প্রকল্পে অর্থায়নের জন্য স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেড এবং গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বা জিই ক্যাপিটাল আগে থেকেই প্রকল্পের অর্থায়নে যুক্ত রয়েছে।

ভ্রমন ও অবকাশ খাতের ‘এ’ ক্যাটাগরির ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার কোটি টাকা এবং ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ৪৩৩ কোটি ২৩ লাখ টাকা। এ কোম্পাানির ২৯ কোটি ৪৪ লাখ শেয়ারের মধ্যে ৫৩.২৩ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩২.৩০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৭৫ শতাংশ বিদেশি এবং ১৪.৭২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪২ বার পড়া হয়েছে ।
Tagged