সাপ্তাহিক রিটার্নে ১২ খাতের দর বেড়েছে

সময়: শনিবার, এপ্রিল ৮, ২০২৩ ১:২৪:১১ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (০২-০৬ এপ্রিল’২০২৩) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে ১২ খাতের দর বেড়েছে। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

দর বাড়াতে এই ১২ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে মুনাফায় রয়েছেন।

খাতগুলো হলো- বস্ত্র, ব্যাংক, সাধারণ বিমা, পেপার ও প্রিন্টিং, বিদ্যুৎ ও জ্বালানি, সেবা ও আবাসন, পাট, বিবিধ, তথ্যপ্রযুক্তি, খাদ্য ও আনুষঙ্গিক, আর্থিক এবং চামড়া খাত।

জানা যায়, বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা বেড়েছে পাট খাতে। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা হয়েছে ৯.৮০ শতাংশ।

দ্বিতীয় সর্বোচ্চ সাপ্তাহিক রিটার্ণ বেড়েছে চামড়া খাতের। এ খাতে মুনাফা কমেছে ২.৮০ শতাংশ।

সাপ্তাহিক রিটার্নে তৃতীয় সর্বোচ্চ ১.৭০ মুনাফা বেড়েছে সেবা ও আবাসন খাতের বিনিয়োগকারীদের।

চতুর্থ সর্বোচ্চ মুনাফা বেড়েছে পেপার ও প্রিন্টিং খাতের বিনিয়োগকারীদের। এই খাতের বিনিয়োগকারীদের মুনাফা বেড়েছে ১.৩০ শতাংশ।

পঞ্চম সর্বোচ্চ মুনাফা বেড়েছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের বিনিয়োগকারীদের। এই খাতের বিনিয়োগকারীদের মুনাফা বেড়েছে ০.৭০ শতাংশ।

ষষ্ঠ সর্বোচ্চ ০.৫০ শতাংশ মুনাফা বেড়েছে ব্যাংক খাতের বিনিয়োগকারীদর। সপ্তম সর্বোচ্চ ০.৫০ শতাংশ মুনাফ বেড়েছে তথ্য ও প্রযুক্তি খাতের বিনিয়োগকারীদের।

এছাড়া, সাপ্তাহিক রিটার্নে বস্ত্র খাতে ০.৫০, বিদ্যুত ও জ¦ালানি ০.২০, আর্থিক খাতে ০.১০ শতাংশ, সাধারণ বীমা খাতে ০.১০ এবং বিমা খাতে ০.১০ শতাংশ মুনাফা বেড়েছেছে।

এদিকে গত সপ্তাহে রিটার্নে দর কমেছে ৩ খাতের। এগুলো হলো- জীবন বীমা খাত, ওষুধ ও রসায়ন খাত এবং ভ্রমণ ও অবকাশ খাত।

জানা যায়, বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা কমছে ভ্রমণ ও অবকাশ খাতের বিনিয়োগকারীদের। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা কমেছে ৪.০০ শতাংশ।

দ্বিতীয় সর্বোচ্চ মুনাফা কমেছে জীবন বীমা এবং ওষুধ ও রসাণ খাতের বিনিয়োগকারীদের। এই দুই খাতের বিনিয়োগকারীদের মুনাফা কমেছে ০.৩০ শতাংশ।

 

Share
নিউজটি ১৪০ বার পড়া হয়েছে ।
Tagged