দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

সাপ্তাহিক লুজারের শীর্ষে সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

সময়: শনিবার, ডিসেম্বর ১২, ২০২০ ১২:৫৪:০৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লুজার তালিকার শীর্ষ অবস্থান করছে সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সপ্তাহ জুড়ে এ ফান্ডের ১৯ কোটি ৭০ লাখ ১৫ হাজার টাকা লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৩ কোটি ৯৪ লাখ ৩ হাজার টাকা।
অপরদিকে ইউনিটের দাম কমেছে ১৩ দশমিক ১৪ শতাংশ। টাকার অংকে দাম কমেছে ৩ টাকা ১০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে মিউচ্যুয়াল ফান্ডটির দাম দাঁড়িয়েছে ২০ টাকা ৫০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৩ টাকা ৬০ পয়সা।
সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল বাংলাদেশ ল্যাম্প। সপ্তাহ জুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৮ দশমিক ৬৮ শতাংশ। এর পরেই রয়েছে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-০১। সপ্তাহ জুড়ে এই ফান্ডটির দাম কমেছে ৮ দশমিক ৪৯ শতাংশ।
এছাড়া, গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ইষ্টার্ণ ইন্স্যুরেন্সের ৮ দশমিক ১৩ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৭ দশমিক ৬৮ শতাংশ, প্রগতী ইন্স্যুরেন্সের ৭ দশমিক ২৯ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৮৮ শতাংশ, জিকিউ বল পেনের ৬ দশমিক ৫৭ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৩৪ শতাংশ এবং সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৫ দশমিক ৯৩ শতাংশ দাম কমেছে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৫১৫ বার পড়া হয়েছে ।
Tagged