সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও কমেছে লেনদেন

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২ ৬:০৬:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মূল্য সূচকের উত্থানেও কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে সাত হাজার ১০৫.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৮.০৭ পয়েন্ট বা ০.৬৯ শতাংশ বেড়ে দুই হাজার ৬৩৫.৩৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে এক হাজার ৫০৮.৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬২টির বা ৪২.৮৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৪টির বা ৪৬.০৩ শতাংশের এবং ৪২টি বা ১১.১১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৬০১ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৪ কোটি ৩৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭৩৫ কোটি ৫৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৫.৫১ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৮১৭.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২২৪ বার পড়া হয়েছে ।
Tagged