সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

সময়: সোমবার, ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৪:১৫:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদ : আজ ১৩ ফেব্রুয়ারি সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। এদিন উভয় স্টক এক্সচেঞ্জেই সব ধরনের সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৭০ দশমিক ৮৭ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ৭৫ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৫ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২৩২ দশমিক শূন্য ৯ পয়েন্টে এবং ১ হাজার ৩৭১ দশমিক ৬৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫৬টি এবং কমেছে ১১৩টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৪৫টির। এদিন ডিএসইতে ৪৩৫ কোটি ৪১ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস রবিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৭০ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ২০ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ দশমিক ৪৯ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক দশমিক ২৭ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ২৭ দশমিক ৯৯ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ১২ দশমিক ২৫ পয়েন্ট এবং সিএসআই সূচক ২ দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩২৭ দশমিক ৬২ পয়েন্টে, ১৩ হাজার ৩৬০ দশমিক ৬৭ পয়েন্টে, ১১ হাজার ৮৯ দশমিক ৪৩ পয়েন্টে এবং ১ হাজার ১৬৮ দশমিক ৬৮ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১২২টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৩৫টি, কমেছে ৩৫টি এবং পরিবর্তন হয়নি ৫২টির। এদিন সিএসইতে সোমবার লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস রবিবার ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

Share
নিউজটি ১২৯ বার পড়া হয়েছে ।
Tagged