সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

সময়: মঙ্গলবার, অক্টোবর ১০, ২০২৩ ৩:৪৯:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১০ অক্টোবর সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য লেনদেন শেষ হযেছে। দিনশেষে প্রধান সূচকের উত্থানেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৮ শতাংশ বা ১৭.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৭.৩৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৩.২৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৬.৭২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪১টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৩.৮১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৭ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার ৭৯৪টি শেয়ার ৯২ হাজার ৭৮৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৪০ লাখ ৩৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৯ অক্টোবর ডিএসইতে ৯ কোটি ৭১ লাখ ৭৬ হাজার ৬৭৮টি শেয়ার ৯১ হাজার ৬২৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪২৬ কোটি ১০ লাখ ১২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫৩ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৮ শতাংশ বা ৩৪.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫০৫.২১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৬৭ লাখ ৬৯ হাজার ৯৮ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার ৯ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫৪ কোটি ৩ লাখ ৯৭ হাজার ৮৯ টাকা।

Share
নিউজটি ১৬৯ বার পড়া হয়েছে ।
Tagged