সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুন ৫, ২০২২ ৪:৩১:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদকঃ সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের উত্থান হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৮৬ পয়েন্ট বা ০.৭১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৯৭.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৩৫ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.১১ পয়েন্ট বা ০.৭৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৬.০৭ পয়েন্টে এবং দুই হাজার ৩৭৩.৮০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৫০ কোটি ১০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৭৫ কোটি টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৭৫ কোটি ১০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০২ টির বা ৫৩.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১২৪ টির বা ৩২.৮০ শতাংশের এবং ৫২ টির বা ১৩.৭৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৭.৬১ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৩৯.৩৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৩ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৩ টির, কমেছে ৯৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির দর। আজ সিএসইতে ২০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১৯৮ বার পড়া হয়েছে ।
Tagged