সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ২৫, ২০২৩ ৩:২৪:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৫ মে, সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে। এদিন সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৫ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩১ শতাংশ বা ১৯.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩০৫.৯০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭০.৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৮.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩০.০০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ সারাদিনে ডিএসইতে ২০ কোটি ৪১ লাখ ১৮ হাজার ১৩৯টি শেয়ার ২ লাখ ২৮ হাজার ৪৬০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০৩৬ কোটি ৫৬ লাখ ৫৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৪ মে ডিএসইতে ২৩ কোটি ৩৪ লাখ ৮৬ হাজার ৪৩১টি শেয়ার ২ লাখ ৩১ হাজার ৬৫৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১০৯ কোটি ৯৩ লাখ ৭৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৭৩ কোটি ৩৭ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২২ শতাংশ বা ৪১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৩৭.৯৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৩৭ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৬৮টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৫৪৩ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ১ লাখ ৯১ হাজার ২৭ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪ কোটি ৩৮ লাখ ৫৮ হাজার ৫১৬ টাকা।

Share
নিউজটি ১৩১ বার পড়া হয়েছে ।
Tagged