সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: সোমবার, জুলাই ৩১, ২০২৩ ৪:০৭:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ৩১ জুলাই সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও অল্প কিছুক্ষনের পররেই একটানা পতন ঘটে। পরবর্তীতে দুপুর ১২টা পর্যন্ত সূচক বাড়তে দেখা গেছে। এরপর আবারও সূচকের একটানা পতন ঘটে। দিনশেষে সূচকের পতনেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৯.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩২৪.৮০ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭০.৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৫৭.৪০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪ টির, কমেছে ১১৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭২ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৫.৪৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৩ কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ৯৮৮টি শেয়ার ১ লাখ ৫২ হাজার ১৮২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৬৫ কোটি ০৪ লাখ ৬৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ জুলাই ডিএসইতে ১২ কোটি ০৯ লাখ ৩১ হাজার ৫৯৮টি শেয়ার ১ লাখ ৫১ হাজার ৫৯২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬২৬ কোটি ৮৭ লাখ ৪৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৮ কোটি ১৭ লাখ ২২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৮ শতাংশ বা ১৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬৮৫.৪০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৬০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২ টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৭ লাখ ৬৮ হাজার ১৬৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৮১ লাখ ২৭ হাজার ৯২০ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫ কোটি ১৩ লাখ ৫৯ হাজার ৭৫৬ টাকা।

 

Share
নিউজটি ১২৫ বার পড়া হয়েছে ।
Tagged