সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: বৃহস্পতিবার, মে ১১, ২০২৩ ৩:৩৯:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১১ মে, সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। তবে ফ্লোর প্রাইসে আটকে থাকায় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। আজ সূচক উঠানমায় ছিল অস্বাভাবিককতা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১১ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৬.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৭২.৪২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭১.৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৪.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪ টির, কমেছে ৭৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.৫২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৮৮ লাখ ৬৪ হাজার ৪৪৬টি শেয়ার ১ লাখ ৯২ হাজার ১১১ বার হাতবদল হয়েছে, যার বাজারমূল্য ৭৯৮ কোটি ৫৬ লাখ ৪৩ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১০ মে ডিএসইতে ১৫ কোটি ৫৫ লাখ ৯৯ হাজার ৪৯৯টি শেয়ার ১ লাখ ৭৪ হাজার ৬৪৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭২১ কোটি ৭৮ লাখ ১১ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭৬ কোটি ৭৮ লাখ ৩২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৭ শতাংশ বা ১২.৯৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৪৯০.১৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯০ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫০টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৩ লাখ ৯২ হাজার ৭২৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২২ কোটি ৫০ লাখ ৭ হাজার ২৭৬ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৫৫১ টাকা।

 

Share
নিউজটি ১১৫ বার পড়া হয়েছে ।
Tagged