সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে লেনদেন কমেছে

সময়: সোমবার, মে ৮, ২০২৩ ১১:১৩:১৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিদেক : আজ ০৮ মে, সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৮ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১২ শতাংশ বা ৭.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৬১.৬২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৭.৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৬.৩৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৬৪ কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪ টির, কমেছে ৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.৩২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার ৫৯৬টি শেয়ার ১ লাখ ৬৪ হাজার ৩৯৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৫৯ কোটি ৫১ লাখ ০৭ হাজার টাকা।

গত কার্যদিবসে ডিএসইতে ১৫ কোটি ৩৫ লাখ ৭ হাজার ৪৫৯টি শেয়ার ১ লাখ ৭৭ হাজার ৯৫৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৪৬ কোটি ২১ লাখ ৩৮ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৮৬ কোটি ৭০ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৭.৫৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৪৭৪.৮৭ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ১৯০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৩টি, কমেছে ৪৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ ১৪ হাজার ৫৬৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯ কোটি ৪৮ লাখ ১৬ হাজার ৫৫২ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬১ লাখ ৯৮ হাজার ১২ টাকা।

Share
নিউজটি ১২৯ বার পড়া হয়েছে ।
Tagged