সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ২০, ২০২১ ৪:০৫:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের পতন দিয়ে সপ্তাহ শেষ করলো দেশের পুঁজিবাজার। আজ সপ্তাহের শেষ কার্যদিবসে উভয় পুঁজিবাজারে সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। একই সঙ্গে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮১৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৫৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ২৩৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির।

ডিএসইতে এক হাজার ৬৫২ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৪৪৬ কোটি ২৬ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার ৯৯ কোটি ৫ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৯৯ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৮৫৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৯৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, দর কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২২ বার পড়া হয়েছে ।
Tagged