সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০২৩ ৫:১০:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৬ অক্টোবর সূচকের পাশাপাশি লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। তার স্থায়িত্ব ছিল কম। সূচকের উত্থানের তুলনায় পতনের ধারা বেশি থাকায় দিনশেষে প্রধান সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৬ অক্টোবর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৬.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৭৫.৮৩ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬২.৫০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৫.৫৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির , কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৭টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৪.৯১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৬ কোটি ৪১ লাখ ১ হাজার ৬০২টি শেয়ার ১ লাখ ১২ হাজার ৬৭৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৭৮ কোটি ১৫ লাখ ৭৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৫ অক্টোবর ডিএসইতে ৭ কোটি ৪৯ লাখ ১২ হাজার ১৩৬টি শেয়ার ১ লাখ ২৫ হাজার ২৬৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৭৮ কোটি ৮৩ লাখ ২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১০০ কোটি ৬৭ লাখ ২৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৬ শতাংশ বা ১২.৯৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৮৯.০৪ পয়েন্টে।

এদন লেনদেন হওয়া ১৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ২০২ টাকা।

Share
নিউজটি ২০৩ বার পড়া হয়েছে ।
Tagged