সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২ ৫:০৮:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৯ সেপ্টেম্বর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ৬৫.৭৪ পয়েন্ট বেড়ে ৬৬০০.৮৮ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৪২.৫৯ পয়েন্ট বেড়ে ২৪০৬.১১ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ১৫.৭২ পয়েন্ট বেড়ে ১৪৫১.৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৭১টি কো¤পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৮টি কোম্পানীর শেয়ার।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩০ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৮৩৫টি শেয়ার ও ইউনিট ২ লাখ ৭২ হাজার ৮৮৫বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১৯৮৯ কোটি ৮২ লক্ষ ৯৯ হাজার ৮৯৯ টাকা।

আজ ডিএসই’র বাজার মূলধন ছিল ৫ লাখ ২৩ হাজার ২৩৬ কোটি ৯০ লাখ ৩৬ হাজার ২৮৫ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৩.১১ পয়েন্ট বা ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩৯৩.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির দর বেড়েছে, কমেছে ৯৪টির আর ১০৩টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ৯৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৬৬ বার পড়া হয়েছে ।
Tagged