সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জুলাই ১২, ২০২৩ ৪:৫৮:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১২ জুলাই সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পুরোটা সময়ই সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখে গেছে। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৩ শতাংশ বা ৮.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৬.৭৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৪.৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৪.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২ টির, কমেছে ৯১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৭ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.৮৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৩ কোটি ৩১ লাখ ৪২ হাজার ৫৪৩ টি শেয়ার ১ লাখ ৭৯ হাজার ২৬৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ১৯ লাখ ৭২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১১ জুলাই ডিএসইতে ২০ কোটি ০৩ লাখ ৯৪ হাজার ২০৭ টি শেয়ার ১ লাখ ৯৭ হাজার ৬৯৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬৪৫ কোটি ৬৯ লাখ ০৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২০৯ কোটি ৫০ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৭ শতাংশ বা ১৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭১৮.২৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮২টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪১ লাখ ০৩ হাজার ৪৩৮ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৩৫ লাখ ৬৫ হাজার ৬২৫ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২ কোটি ০৫ লাখ ৩৭ হাজার ৮১৩ টাকা।

 

Share
নিউজটি ৮৮ বার পড়া হয়েছে ।
Tagged