সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, অক্টোবর ২৫, ২০২৩ ৩:৪২:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৫ অক্টোবর সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। কিন্ত বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা পতন ঘটে। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য লেনদেন হতে দেখা গেছে। এর ফলে দিনশেষে প্রধান সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৭ শতাংশ বা ৪.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮২.৪৭ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৩.০৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৮.৫৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির , কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯টির।

অর্থাৎ পুঁজিবাজারে আজ ২২.৩২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৭ কোটি ৪৯ লাখ ১২ হাজার ১৩৬টি শেয়ার ১ লাখ ২৫ হাজার ২৬৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৭৮ কোটি ৮৩ লাখ ২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৩ অক্টোবর ডিএসইতে ৮ কোটি ৫৭ লাখ ১৮ হাজার ৫৬টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৮৬৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৩৮ কোটি ৭৩ লাখ ১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪০ কোটি ১০ লাখ ১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৫ শতাংশ বা ১০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬০২.০০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ১২ লাখ ৪২ হাজার ৩৭৮ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৮৬ লাখ ৪৭ হাজার ২৫১ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ১২৭ টাকা।

 

Share
নিউজটি ১৯৬ বার পড়া হয়েছে ।
Tagged