সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে বেড়েছে লেনদেন

সময়: রবিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৩:২৯:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩.৫৭ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে ৭ হাজার ৮৯.৫২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৫.৩৬ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৫৫ পয়েন্ট বা ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫২২.৯৮ পয়েন্টে এবং ২ হাজার ৬০৫.০৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ২৭৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২১ কোটি ৩১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ২৫৪ কোটি ৩২ লাখ টাকার।

আজ ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪২টির বা ৩৭.৪৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৬টির বা ৫১.৭১ শতাংশের এবং ৪১টি বা ১০.৮১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ২৮ কোটি ১০ লাখ ৩১ হাজার ১৩৬টি শেয়ার ৩ লাখ ৪১ হাজার ৯১৬বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২৭৫ কোটি ৬৪ লাখ ২৯ হাজার ৯১৪ টাকা ১০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬৭১ হাজার ১০ কোটি ১৩ লাখ ৩২ হাজার ৪২৫ টাকা ১০ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬.৩৮ পয়েন্ট বা ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭৭৫.৭৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির দর। আজ সিএসইতে ৫৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২২৮ বার পড়া হয়েছে ।
Tagged