সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সময়: বুধবার, জুলাই ১৩, ২০২২ ৪:২৬:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৩ জুলাই দেশের শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচক কমলেও বেড়েছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৬৭ পয়েন্ট বা ০.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২৪.৮০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৯০ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১১.১৭ পয়েন্ট বা ০.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৭.৭২ পয়েন্টে এবং দুই হাজার ২৭২.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭০২ কোটি ৩১ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৮ কোটি ৮২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৭৯ কোটি ৪৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৭টির বা ২০.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৫৯টির বা ৬৭.৯৮ শতাংশের এবং ৪৫টির বা ১১.৮১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭২.৩১ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬১৫.১৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। আজ সিএসইতে ২২ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৮৪ বার পড়া হয়েছে ।
Tagged