সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: সোমবার, ডিসেম্বর ৬, ২০২১ ৪:৩১:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে উত্থানের ধারায় লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগে প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে আেেগর দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯০ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে ছয় হাজার ৯৭৮.৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৬০ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৬৪.৬৭ পয়েন্টে। তবে এবং ডিএসই-৩০ সূচক ৩.৬২ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দুই হাজার ৬৩৪.৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ লেনদেনে অংশ নেয়া ৩৭১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২১৮টির বা ৫৮.৭৬ শতাংশ, কমেছে ১১৮টির বা ৩১.৮১ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি বা ৯.৪৩ শতাংশের।

ডিএসইতে আজ ৮৮৭ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ৮৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৯৪ কোটি ৯৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ০.২৬ পয়েন্ট বা ০.০০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪১৫.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৮ বার পড়া হয়েছে ।
Tagged