সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

সময়: বুধবার, জুন ২২, ২০২২ ৪:৪৬:২১ অপরাহ্ণ


টানা তিন কার্যদিবস পতনের পর উত্থানে ফিরেছে দেশের শেয়ারবাজার। আজ ২২ জুন দেশের শেয়ারবাজারে সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬.১৪ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩১৭.৮০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৬ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৮১.৪৭ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট বা ০.০৬ শতাংশ কমেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৩১ কোটি ৫১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭২৫ কোটি ৮৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮২ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৩ টির বা ৫০.৫২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১২৩ টির বা ৩২.২০ শতাংশের এবং ৬৬ টির বা ১৭.২৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১.৪৭ পয়েন্ট বা ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬০২.৫২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৭ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১২ টির, কমেছে ১২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির দর। আজ সিএসইতে ৩৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

Share
নিউজটি ১৭২ বার পড়া হয়েছে ।
Tagged