স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৩ কোম্পানি

সময়: মঙ্গলবার, মার্চ ৭, ২০২৩ ৮:৪৮:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: এজিএম ও ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামী ৯ ও ১২ মার্চ স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- রেকিট বেনকিজার, কনফিডেন্স সিমেন্ট এবং রবি আজিয়েটা। রেকর্ড ডেটের কারণে আগামী ১৩ মার্চ এই ৩ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে।

রবি আজিয়াটা: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা।

আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৮২ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে।

রেকিট বেনকিজার: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ৯৮০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩৯ টাকা ৫০ পয়সা।

আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১৭১ টাকা ০৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭৬ টাকা ৮০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে।

কনফিডেন্স সিমেন্ট : এ কোম্পানির পরিচালনা পর্ষদ প্রেফারেন্স শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। ১৫০ কোটি টাকার কনভার্টেবল প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

এছাড়া কোম্পানির পর্ষদ অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি ১০০ কোটি টাকা থেকে ৩৫০ কোটি টাকা পরযন্ত মূলধন বাড়াবে।

কোম্পানিটি প্রতিটি ১০ টাকায় শেয়ার ইস্যুর মাধ্যমে ২০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

কনফিডেন্স সিমেন্ট শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। কোম্পানিটির ইজিএম আগামী ৪ এপ্রিল সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

 

Share
নিউজটি ১৪৭ বার পড়া হয়েছে ।
Tagged