স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৩ কোম্পানি

সময়: রবিবার, জুন ২৭, ২০২১ ৩:০৪:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল ও ২৯ জুন স্পট ও ব্লক মার্কেটে শেয়ার লেনদেন করবে। এগুলো হলো- প্রগতি ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড কমর্সিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি)। আগামী ৩০ জুন রেকর্ড ডেটের কারণে স্থগিত থাকবে এসব কোম্পানির শেয়ার লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড : বীমা খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।আগামীকাল

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৩৩ পয়সা, যা আগের বছর ২ টাকা ৩১ পয়সা ছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৯ টাকা ১০ পয়সা।

আগামী ১১ আগস্ট, বুধবার বেলা আড়াইটায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

প্রগতি ইন্স্যুরেন্স : ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানিটি।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৬ আগস্ট বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৩ টাকা ১৯ পয়সা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৮ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৫ টাকা ৫৭ পয়সা।

শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫৩ টাকা ৫১ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৫০ টাকা ৬৩ পয়সা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) : এ ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৪২ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ৩৫ পয়সা।

সর্বশেষ বছরে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি (সলো ইপিএস) আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ২৮ পয়সা।

আগামী ৫ আগস্ট বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪১৩ বার পড়া হয়েছে ।
Tagged