১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, নভেম্বর ১৬, ২০২০ ১০:৫৭:১৫ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড, সাইফ পাওয়ারটেক লিমিটেড, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড, এইচআর টেক্সটাইল লিমিটেড, বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড, ওয়াটা কেমিক্যালস লিমিটেড, রতনপুর স্টীল রি-রোলিং মিলস (আরএসআরএম) লিমিটেড, সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড এবং জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ওষুধখাতের কোম্পানি সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা। এ সময়ে নেট অপারেটিং ক্যাশফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৪২ পয়সা। গত বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিলো ২৮ পয়সা।

ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড : এ কোম্পানি লিমিটেড চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৪৯ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯১ পয়সা। আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ২৫ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫৪ পয়সা।

সাইফ পাওয়ারটেক লিমিটেড : এ কোম্পানি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৯৮ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ০২ পয়সা। আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৯৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫৩ পয়সা।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড : এ কোম্পানি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে। ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৬ পয়সা। আগের বছর একই সময়ে তা লোকসান ছিল ১০ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪২ পয়সা।
আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল মাইনাস ৩০ পয়সা।

এইচআর টেক্সটাইল লিমিটেড : এ কোম্পানি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৪১ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ১৭ পয়সা।
আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ টাকা ৬৯ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫৫ পয়সা।

বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ওষুধখাতের কোম্পানিটি। রেবাবার (১৫ নভেম্বর) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ২৯ পয়সা। এ সময়ে নেট অপারেটিং ক্যাশফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) মাইনাস দাঁড়িয়েছে ৬৮ পয়সা। গত বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিলো ১৮ পয়সা।

জেনেক্স ইনফোসিস : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানিটি। রেবাবার (১৫ নভেম্বর) ২০২০-২১ অর্থবছরের (জুলাই-সেপ্টেম্বর) প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করে কোম্পানির পরিচালনা পর্ষদ। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৮৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৭ টাকা ৫০ পয়সা। এ সময়ে নেট অপারেটিং ক্যাশফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) মাইনাস দাঁড়িয়েছে ১ টাকা। গত বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিলো ৫৮ পয়সা।

ওয়াটা কেমিক্যালস লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কোম্পানিটি।
চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ২৯ পয়সা (রিস্টেটেড)।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬১ টাকা ৮ পয়সা।
শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৪০ পয়সা।

রতনপুর স্টীল রি-রোলিং মিলস (আরএসআরএম) লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৫ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪৮ টাকা ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে এনএভিপিএস ছিল ৫০ টাকা ৩ পয়সা।
এ সময়ে নেট অপারেটিং ক্যাশফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) মাইনাস দাঁড়িয়েছে ৫পয়সা। গত বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিলো ৩০ পয়সা।

সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি।
২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ২৮ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৯৭ পয়সা। আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৪১ পয়সা।

জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৪৩ পয়সা।
গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ১২ পয়সা।
আলোচ্য বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩৪ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৯ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৭৯ বার পড়া হয়েছে ।
Tagged