১২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

সময়: মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২ ২:১৬:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ইউনিট হোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১২টি মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডগুলো হলো- গ্রামীণ ওয়ান স্ক্রিম টু, রিলায়েন্স ওয়ান, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফাস্ট, আইএফআইসি ব্যাংক ফাস্ট, ফাস্ট জনতা ব্যাংক, পিএইচপি ফাস্ট, ইবিএল এনআরবি, এবি ব্যাংক ফাস্ট, এক্সিম ব্যাংক ফাস্ট, পপুলার লাইফ ফাস্ট এবং ফাস্ট বাংলাদেশ ফিক্সট ইনকাম ফান্ড। ফান্ডগুলো এই ডিভিডেন্ড ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষণা করেছে। ফান্ডগুলো সূত্রে এ তথ্য জানা গেছে। গত রোববার (১৪ আগস্ট) ফান্ডগুলির ট্রাস্টি কমিটির সভায় সর্বশেষ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়।

গ্রামীণ ওয়ান স্ক্রিম টু: মিউচ্যুয়াল ফান্ডটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিউ ছিলো ১ টাকা ২১ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখের মার্কেট প্রাইস অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) হয়েছে ১১ টাকা ৬৭ পয়সা।

ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

রিলায়েন্স ওয়ান: মিউচ্যুয়াল ফান্ডটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ১ টাকা ০১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিউ ছিলো ১ টাকা ০৬ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখের মার্কেট প্রাইস অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) হয়েছে ১১ টাকা ৫০ পয়সা।

ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডটির ডিভিডেন্ড প্রাপ্তির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর ২০২২।

Share
নিউজটি ১৮৩ বার পড়া হয়েছে ।
Tagged