২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৫, ২০২২ ১১:৩৭:৩৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। কোম্পানিগুলো হলো- গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি গ্রীনডেল্টা ইন্সুরেন্স লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৮ টাকা ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৬ টাকা ৬৬ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৯ টাকা ৩২ পয়সায়। আগের বছর যা ছিল ৬৮ টাকা ৯৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১ টাকা ৭০ পয়সা মাইনাস। আগের বছর যা ছিল ৯ টাকা ২৪ পয়সা। আগামী ৩০ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।

অপরদিকে, ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড । সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৫ টাকা ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৬ টাকা ৪২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪২ টাকা ৩১ পয়সায়।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৩২১ বার পড়া হয়েছে ।
Tagged