২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: মঙ্গলবার, জুন ২৩, ২০২০ ৮:২৯:৪২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং সিটি ব্যাংক। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বীমা খাতের কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভিপিএস) দাড়িয়েছে ১৯ টাকা ০৫ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৮ টাকা ০২ পয়সা।
আর সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগে যা ছিল ২ টাকা ৬৮ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ২৬ আগস্ট ২০২০ তারিখে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে বিএনআইসিএল। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই ২০২০।

সিটি ব্যাংক : ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সিটি ব্যাংক। সমাপ্ত বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১৯ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নেট এ্যাসেট ভ্যালু (এনএভিপিএস) দাড়িয়েছে ২৪ টাকা ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২৪ টাকা ৫২ পয়সা।
আর সমাপ্ত বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৩ টাকা ৪৭ পয়সা। আগে যা ছিল ১৩ টাকা ৬১ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ১৩ আগস্ট ২০২০ তারিখে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ জুলাই ২০২০।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৯ বার পড়া হয়েছে ।
Tagged