৩ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ ৭:২৬:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয় সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- জিকিউ বলপেন লিমিটেড, ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং আরামিট সিমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জিকিউ বলপেনকে দীর্ঘ মেয়াদের জন্য ‘বিবিবি’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ আর্থিক বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআর এল)।

ইস্টার্ন ইন্সরেন্সকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এএ প্লাস’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি টু’ রেটিং দেওয়া হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৯ আর্থিক বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৯ আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে এআরজিইউএস ক্রেটিড রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল)।

আরামিট সিমেন্টকে দীর্ঘ মেয়াদের জন্য ‘বিবিবি প্লাস’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ আর্থিক বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৬৭ বার পড়া হয়েছে ।
Tagged