৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০২৩ ১:২৫:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

 

কোম্পানি ৫টি হলো- স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড এবং প্রাইম ব্যাংক লিমিটেড।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড : ব্যাংকিট তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১৫ পয়সা। আগের বছর একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ১১ পয়সা।

প্রথম তিন প্রান্তিক মিলিয়ে বা ৯ মাসে (জানুয়ারি’২৩-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে তা ২৫ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৩০ পয়সা।

শাহজালাল ইসলামী ব্যাংক : ব্যাংকটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯২ পয়সা।

তিন প্রান্তিক বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ২৩ পয়সা ছিল।

আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ছিল ২১ টাকা ৬২ পয়সা।

পূবালী ব্যাংক লিমিটেড: কোম্পানিটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ১১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির এককভাবে ইপিএস হয়েছে ৫ টাকা ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৮৬ পয়সা ছিল।

আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য সমন্বিতভাবে (এনএভি) দাঁড়িয়েছে ছিল ৪৫ টাকা ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪১ টাকা ৪৩ পয়সা ছিল।

আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য এককভাবে (এনএভি) দাঁড়িয়েছে ছিল ৪৫ টাকা ৫ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪০ টাকা ৮৬ পয়সা ছিল।

প্রাইম ব্যাংক লিমিটেড : ব্যাংকটি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৮৮ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর’২৩) ইপিএস হয়েছে ৩ টাকা ০৫ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৯ টাকা ৭৫ পয়সা।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের ( জুলাই-সেপ্টেম্বর ২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৬৯১ কোটি ৯২ লাখ টাকা। যা আগের প্রান্তিকে ছিল ৭১৩ কোটি ২৬ লাখ টাকা।

অর্থাৎ কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ কমেছে ২১ কোটি ৩৩ লাখ টাকা।

 

 

 

Share
নিউজটি ৬৮ বার পড়া হয়েছে ।
Tagged