৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১১:২৯:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- সাইফ পাওয়ারটেক, গোল্ডেন সন, বিডি সার্ভিসেস, সিলকো ফার্মা এবং ফু-ওয়াং সিরামিক। গতকাল অনুষ্ঠিত এসব কোম্পানির বোর্ড সভায় এ আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সাইফ পাওয়ারটেক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। আগের অর্থবছর একই সময়ে মুনাফা হয়েছিল ০.২৯ টাকা। এ হিসেবে কোম্পানিটির মুনাফা ০.২৪ টাকা বা ৮৩ শতাংশ বেড়েছে।

এদিকে, দুই প্রান্তিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা। আগের অর্থবছরের একই সময়ে মুনাফা হয়েছিল ০.৬৬ টাকা। এ হিসেবে কোম্পানিটির মুনাফা ০.৩৯ টাকা বা ৫৯ শতাংশ বেড়েছে। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.১৬ টাকায়।

গোল্ডেন সন লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১৬ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১৪ পয়সা।
দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০১ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৩৭ পয়সা।

ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১১ টাকা ৮৭ পয়সা।

সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১২ পয়সা।

প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৭ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ২৪ পয়সা।

বিডি সার্ভিসেস লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। গত বছর একই সময়ে ৩ টাকা ৮৮ পয়সা লোকসান হয়েছিল।

প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৭৬ পয়সা। গত বছরের একই সময়ে লোকসান ছিল ৫ টাকা ১২ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা।

 

 

Share
নিউজটি ২২৩ বার পড়া হয়েছে ।
Tagged