৬ প্রতিষ্ঠনের লেনদেন স্থগিত

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২ ১২:১৭:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ০৪ সেপ্টেম্বর স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন। প্রতিষ্ঠানগুলো হলো- সানলাইফ ইন্স্যুরেন্স, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ জিএসপি ফিন্যান্স লিমিটেড, এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড, এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ড ও এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ালটন হাইটেক পিএলসি: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। অন্যদিকে, একই অর্থবছরে উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ টাকা ১৬ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৫৪ টাকা ২১ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩৪ টাকা ৬৮ পয়সা। আগামী ২৮ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ।

জিএসপি ফাইন্যান্স: ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ২.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪০ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৩৫ পয়সায়। আগামী ২৭ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সানলাইফ ইন্সুরেন্স: ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটির ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। আগামী ২৯ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড: ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৫২ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখের মার্কেট প্রাইস অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) হয়েছে ১১ টাকা ২৫ পয়সা।

এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড: ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৪৬ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) হয়েছে ১০ টাকা ৮০ পয়সা।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড : ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৯৩পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। ক

 

Share
নিউজটি ২০৭ বার পড়া হয়েছে ।
Tagged