দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, অক্টোবর ২৬, ২০২২ ১:২৬:৪৩ অপরাহ্ণ


শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত ট্রাস্টি সভায় রেস অ্যাসেসমেন্ট পরিচালিতি এই ৬ মিউচুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। ফান্ডগুলো হলো- ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং ) ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড। ফান্ডগুলো (জুলাই-সেপ্টেম্বর’২২) সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

নিচে ফান্ডগুলোর আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো-

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ১০ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১৭ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৬৬ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৪১ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২১ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২৪ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৩৬ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ২৭ পয়া পয়সা।

ফার্স্ট জনতা মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২০ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৮৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৮০ পয়সা।

আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ২০ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৯৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৯০ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১৫ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৪৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৪১ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রতিষ্ঠানটির প্রথম প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ২৯ পয়সা এর আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৫৪ পয়সা। প্রথম প্রান্তিক শেষে প্রতিষ্ঠানটির সম্পদমূল্য হয়েছে ৯ টাকা ৭৭ পয়সা এর আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৬৬ পয়সা।

 

Share
নিউজটি ১৪৫ বার পড়া হয়েছে ।
Tagged