৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, এপ্রিল ২৪, ২০২২ ১১:০৯:৪৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- আরগন ডেনিমস, ডেল্টা স্পিনার্স, ওয়ালটন হাইটেক, ইভিন্স টেক্সটাইল, এনসিসি ব্যাংক, মতিন স্পিনিং এবং শমরিতা হাসপাতাল। গতকাল অনুষ্ঠিত এসব কোম্পানির বোর্ড সভায় এই আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আরগন ডেনিমস লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২২-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আরগন ডেনিমস লিমিটেড। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪২ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে .০৪ টাকা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ০৩ পয়সা ছিল।
গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৯৭ পয়সা।

ইভেন্স টেক্সটাইলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২২-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ইভেন্স টেক্সটাইলস লিমিটেড। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১৬ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৫ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানিটির লোকসান হয়েছিলো ১৪পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৫৪ পয়সা।

এনসিসি ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২২-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এনসিসি ব্যাংক লিমিটেড। প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫৯ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২২ টাকা ৬৫ পয়সা। । গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২১ টাকা ৯৫ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো মাইনাস ৩ টাকা ৮৪ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৫৭ পয়সা।

মতিন স্পিনিং লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২২) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে মতিন স্পিনিং লিমিটেড। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৩ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৯২ পয়সা। প্রথম ৩ প্রান্তি মিলিয়ে তথা নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৯৮ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ০৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৫ টাকা ০১ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬ টাকা ৩০ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৭ টাকা ৮৪ পয়সা।গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ টাকা ৮৪ পয়সা

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ৩৪ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১২ টাকা ৯২ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৭ টাকা ০৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩৪ টাকা ২৬ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩২১ টাকা ৫৮ পয়সা (পুনর্মূল্যায়নকৃত)।

শমরিতা হসপিটাল লিমিটেড : কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২২-মার্চ’২২) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৩ টাকা।
এদিকে, নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৮ টাকা।
আলোচ্য সময়ে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.১৩ টাকা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪১ টাকা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫১.৭৩ টাকা।গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫১.৪৬ টাকা।

ডেল্টা স্পিনার্স: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২২-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০১ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ০.০৪ পয়সা।
প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২)কোম্পানিটির লোকসান হয়েছে ০.০৪ পয়সা। গত বছরের একই সময়ে তা ১১ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৪৯ পয়সা।

 

Share
নিউজটি ২১৬ বার পড়া হয়েছে ।
Tagged