নাভানা সিএনজি’র ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: মঙ্গলবার, আগস্ট ২৭, ২০১৯ ৯:৩১:২২ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটাগরির নাভানা সিএনজি’র ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটিকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এএ’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩০ জুন ও ২০১৯ আর্থিক বছরের ২৫ আগস্ট পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে আজ কোম্পানিটির প্রতিটি শেয়ার সর্বশেষ ৪৬ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৪০ টাকা ৪০ পয়সা থেকে ৭৪ টাকায় ওঠানামা করে।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির পরিশোধিত মূলধন ৬৮ কোটি ৫২ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে রির্জার্ভের পরিমাণ ১৭৩ কোটি ৮২ লাখ টাকা ৩০ হাজার টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১৮.২১। হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২৮.৬২। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৮৫ লাখ ২৮ হাজার ৫৯২টি। ৩১ জুলাই ২০১৯ সাল পর্যন্ত সময়ে পরিচালকদের কাছে রয়েছে ৪২.৪৯ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৯.৬৯ শতাংশ শেয়ার ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৭.৮২ শতাংশ শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ১০৮৯ বার পড়া হয়েছে ।
Tagged