পুঁজিবাজারে নৈতিকতার পাশাপাশি দক্ষ জনবল প্রয়োজন -বিএসইসি চেয়ারম্যান

পুঁজিবাজারে নৈতিকতার পাশাপাশি দক্ষ জনবল প্রয়োজন -বিএসইসি চেয়ারম্যান

সময়: সোমবার, মার্চ ৯, ২০২০ ৮:৫২:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার ও আর্থিক খাতে আস্থা তৈরীতে নৈতিকতার সংস্কৃতি গড়ে তোলা প্রয়োজন। প্রয়োজন কারণ শেয়ারবাজার ও আর্থিক খাত আস্থার উপর নির্ভর করে। নৈতিকতার সংস্কৃতি গড়তে পাড়লেই শেয়ারবাজারে বিনিয়োগকারীদের মধ্যে আস্থা তৈরী হবে। নৈতিকতার পাশাপাশি দক্ষ জনবলও প্রয়োজন বলে মনে করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন।

আজ সোমবার ‘বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

বিএসইসি চেয়ারম্যান বলেন, শেয়ারবাজারের উন্নয়নে গত কয়েক বছরে সরকার ও স্টেকহোল্ডারদের সহযোগিতায় আমরা অনেক সংস্কার করেছি। এছাড়া ২০০৭ সালে গঠন করা প্রাতিষ্ঠানিক সুশাসন নির্দেশনা (সিজিজি) ২০১২ সালে সংশোধনীর মাধ্যমে পরিপালনে বাধ্য করি। আর ২০১৮ সালে সংশোধনীর মাধ্যমে কার কি দায়িত্ব, তা উল্লেখ করে দিয়েছি।

তিনি বলেন, আমাদের নৈতিকতার সঙ্গে সঙ্গে দক্ষ জনবলও প্রয়োজন। অন্যথায় শুধুমাত্র দক্ষ জনবল দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখা সম্ভব হবে না। আগামীতে শেয়ারবাজারের উন্নয়নে কর্মক্ষেত্রে নৈতিকতা স্থাপন করতে হবে।

বাংলাদেশ ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট সামিটের আহ্বায়ক অধ্যাপক হেলাল উদ্দিন নিজামীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিজিআই বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি সাঈদ মাহমুদ জোবায়ের। এছাড়া বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের ভারপ্রাপ্ত নির্বাহী সভাপতি ড. নিতাই চন্দ্র দেবনাথ বক্তব্য রাখেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৩ বার পড়া হয়েছে ।
Tagged