পুঁজিবাজারের উন্নয়নে ব্রোকারদেরকে সক্রিয় ভূমিকা রাখার আহবান বিএসইসির

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ ৭:১৮:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : )। আজ বৃহস্পতিবার শীর্ষ নয় ব্রোকারেজ প্রতিনিধিদের সঙ্গে আয়োজিত এক বৈঠকে এই আহবান করেন কমিশন। বৈঠকে পুঁজিবাজারের উন্নয়নে ব্রোকারদেরকে সক্রিয় ভূমিকা রাখার আহবান জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।
সূত্র মতে, আজ শেয়ারবাজারের উন্নয়নে কিভাবে ব্রোকাররা ভূমিকা রাখতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে। শেয়ারবাজারের উন্নয়নে নানা পদক্ষেপ নিচ্ছে বিএসইসি এবং একইসঙ্গে ব্রোকারদের বাজারে সক্রিয় হওয়ার জন্য আহবান করেছে বিএসইসি।
এছাড়া বৈঠকে বাজারের উন্নয়নে করনীয় নিয়ে ব্রোকাররা কিছু মতামত তুলে ধরেছে। এক্ষেত্রে মার্জিন ঋণের নেগেটিভ ইক্যুইটির সমস্যা সমাধান, স্বল্প সুদে অর্থের সরবরাহ ও ভালো কোম্পানি আনতে প্রণোদনার কথা বিশেষভাবে বলা হয়েছে।
বৈঠকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামসহ কমিশনারগন ও নির্বাহি পরিচালকেরা অংশ নেন।
উল্লেখ্য বৈঠকে অংশগ্রহণ করার জন্য শীর্ষ নয় ব্রোকারের এবি সিকিউরিটিজের চেয়ারম্যান এম ফজলুর রহমান, লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ছায়েদুর রহমান, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেসের প্রতিনিধি মো. রেজাউর রহমান, ইউসিবি ক্যাপিটালের সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউনাইটেড সিকিউরিটিজের সিইও মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী, আইডিএলসি সিকিউরিটিজের সিইও মো. সাইফুদ্দিন, সিটি ব্রোকারেজের সিইও মিসবাহ উদ্দিন আফ্ফান ইউসুফ ও ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের সিইও আহসানুর রহমানকে চিঠি দেওয়া হয়েছিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮৬ বার পড়া হয়েছে ।
Tagged