সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: বুধবার, ডিসেম্বর ২৯, ২০২১ ৬:২৯:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৯ ডিসেম্বর) সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১.৪৮ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে ছয় হাজার ৭৩১.১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.১৯ পয়েন্ট বা ০.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট বা ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৭.২৭ পয়েন্ট এবং দুই হাজার ৫২২.৩১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৩টির বা ৩৫.২৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৯৬টির বা ৫১.৯৯ শতাংশের এবং ৪৮টি বা ১২.৭৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭৩৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৭ কোটি ২৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৭২ কোটি ৬০ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২.২৫ পয়েন্ট বা ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১৭.১১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ৫৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২২৮ বার পড়া হয়েছে ।
Tagged