১৮ বিমা কোম্পানির শেয়ারে রিটার্ন বেড়েছে

সময়: রবিবার, জুলাই ২৮, ২০১৯ ৫:১০:১১ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের ১৮ কোম্পানির শেয়ারে রিটার্ন বেড়েছে। এর বিপরীতে ১৭ কোম্পানির শেয়ারে সাপ্তাহিক রিটার্ন কমেছে। এর মধ্যে বেশি রিটার্ন এসেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন এসেছে ১৫ দশমিক ৬০ শতাংশ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারের সর্বোচ্চ দর ছিল ২৬ টাকা ৮০ পয়সা এবং সর্বনিম্ন দর ২৩ টাকা ৫০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ১৬ লাখ ৬৬ হাজার শেয়ার। আর প্রতিদিন লেনদেন হয় ৪ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা। দ্বিতীয় অবস্থানে রয়েছে পূরবী জেনারেল ইস্যুরেন্স কোম্পানি। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন এসেছে ৬ দশমিক ৬০ শতাংশ। কোম্পানিটিতে সর্বোচ্চ শেয়ার দর ছিল ১৮ টাকা ২০ পয়সা এবং সর্বনিম্ন দর ১৬ টাকা ৮০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ৯ লাখ ৭০ হাজার শেয়ার। আর প্রতিদিন লেনদেন হয় ১ কোটি ৬৯ লাখ টাকা।
অন্যদিকে সর্বোচ্চ রিটার্ন কমেছে সোনারবাংলা ইস্যুরেন্সের শেয়ারে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৩ শতাংশ। কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দর ছিল ৩০ টাকা ৭০ পয়সা এবং সর্বনিম্ন দর ২৭ টাকা ৪০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ১০ লাখ ৪ হাজার শেয়ার। আর প্রতিদিন লেনদেন হয় ২ কোটি ৯০ লাখ টাকা। এর পরের অবস্থানেই রয়েছে ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ৯ দশমিক ২০ শতাংশ। কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দর ছিল ৪৪ টাকা এবং সর্বনিম্ন দর ৪০ টাকা। কোম্পানির গড় ভলিয়ম হয় ৩ লাখ ২৫ হাজার শেয়ার। আর প্রতিদিন লেনদেন হয় ১ কোটি ৩৫ লাখ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০৯ বার পড়া হয়েছে ।
Tagged