‘অভিযোগ সেল’ ও ‘শৃঙ্খলা কমিটি’ গঠন করবে বিআইএ

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০১৯ ১১:৩১:৩৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ‘অভিযোগ সেল’ (কমপ্লেইন সেল) ও ‘শৃঙ্খলা কমিটি’ (ডিসিপ্লিন্যারি কমিটি) গঠনের সিদ্ধান্ত নিয়েছে দেশের বীমা খাতের মালিকদের সংগঠন ‘বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন’ (বিআইএ)।

গতকাল বুধবার সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিআইএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সংগঠনের নয়া পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় নন-লাইফ বীমা কোম্পানিসমূহের উন্নয়ন ও বিভিন্ন সমস্যাদি আলোচনাসহ ‘বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ’ কর্তৃক গত ৩ জুন জারিকৃত সার্কুলার (নন-লাইফ/৬৪/২০১৯)-এর নির্দেশনার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় ১৫% কমিশন এর বিষয়ে ব্যাখ্যা প্রদান করা হয়। ৫% অগ্রীম কর কর্তন করে ১৪.২৫% কমিশন এজেন্ট প্রদান করতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বিআইএ’র উদ্যোগে সেল’ (কমপ্লেইন সেল) ও ‘শৃঙ্খলা কমিটি’ (ডিসিপ্লিন্যারি কমিটি) নামে দুটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্যে মোজাফফর হোসেন পল্টু-কে প্রধান করে ‘শৃঙ্খলা কমিটি’ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।
এই কমিটির সদস্য হবেন নন-লাইফ মেম্বাররা।

সভায় আইডিআরএ’র ‘সার্ভিল্যান্স কমিটি’র নাম পরিবর্তন করে ‘পর্যবেক্ষণ কমিটি’ করার ওপর প্রস্তাব করা হয়। অন্যান্যের মধ্যে আইডিআরএ থেকে ‘ইউনিফাইড ম্যাসেজিং প্ল্যাটফর্ম’ (ইউএমপি)-এর বিষয়ে আইডিআরএ ও বিআইএ মধ্যে যৌথসভা অনুষ্ঠিত হওয়ার পর ইউএমপি-এর সকল কার্যক্রম গ্রহণ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

নির্বাহী কমিটির সভায় প্রথম ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর রুবিনা হামিদ, ভাইস-প্রেসিডেন্ট একেএম মনিরুল হক, মোজাফফর হোসেন পল্টু, আব্দুল্লাহ আল মাহমুদ, মাহিন, সৈয়দ বদরুল আলম, নাসির উদ্দিন আহমেদ, আলহাজ্ব মো. ইসমাইল নওয়াব, পিকে রায় এফসিএ, জামাল মোহাম্মদ আবু নাসের, মো. ইমাম শাহীন, এমএম মনিরুল আলম, আদিবা রহমান, ড. বিশ্বজিৎ কুমার মন্ডল, মো. শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৭৬ বার পড়া হয়েছে ।
Tagged