আরএকে সিরামিকের প্লান্ট-৩ এর উৎপাদন শুরু

সময়: মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯ ১১:৫৪:৩১ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি আরএকে সিরামিক প্লান্ট-৩ এর উৎপাদন কার্যক্রম আগামীকাল থেকে পুনরায় শুরু করতে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, ২০১৮ সালের ১১ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ২৫ জানুয়ারি পর্যন্ত প্লান্টটি রক্ষণাবেক্ষণের কাজে ৪৬ দিনের জন্য উৎপাদন বন্ধ ছিল। কিন্তু নির্ধারিত সময়ে রক্ষণাবেক্ষণের কাজ সম্পূর্ণ না হওয়ায় পরবর্তীতে আরও ২০দিনের জন্য উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছিল কোম্পানিটি। কিন্তু তারপরও কাজ সম্পুর্ণভাবে শেষ না হওয়ায় উৎপাদন শুরু হতে আরও কিছু সময় লাগবে বলে জানিয়েছিল প্রতিষ্ঠানটি। তবে বাকি তিনটি প্লান্টের উৎপাদন চলবে বলেও উল্লেখ করে আরএকে সিরামিকস।

আর টাইলস উৎপাদন প্লান্টে মেশিনের রক্ষণাবেক্ষণ কাজের কারণে, ৪টি টাইলস প্লান্টের মধ্যে ১টি প্লান্ট গত ১২ মে থেকে পূণরায় উৎপাদন কার্যক্রম শুরু করে। তবে মেশিনারিজ রক্ষণাবেক্ষনের জন্য প্লান্ট-৩ এর কার্যক্রম বন্ধ ছিল। এটি বন্ধ থাকলেও কোম্পানির অন্যান্য টাইলস এবং স্যানিটারি প্লান্ট স্বাভাবিকভাবেই চলছিল। অবশেষে এটিও পুনরায় চালু হওয়ার ফলে এখন পুরোদমে শুরু হবে কোম্পানিটির উৎপাদন কার্যক্রম।

এদিকে আজ এ কোম্পানির শেয়ার সর্বশেষ ৩২ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৯ টাকা ৬০ পয়সা থেকে ৪৪ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।

Share
নিউজটি ৫৬২ বার পড়া হয়েছে ।
Tagged