জমি কিনবে শমরিতা হসপিটাল

সময়: বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৬:৩৯:৪৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের শমরিতা হসপিটালের পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, কোম্পানিটি ঢাকার শের-ই-বাংলা নগরের রাজাবাজার মৌজায় ২.১৮ কাঠা জমি কিনবে। বর্তমানে ৫ হাজার স্কয়ার ফিটের একটি ৪তলা ভবন রয়েছে ওই জমির উপর। ভবনসহ এ জমি কিনতে রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ ছাড়া কোম্পানিটির ব্যয় হবে ২ কোটি ৯০ লাখ টাকা। জমির উপর ৪তলা ভবনটি ডক্টর’স কনসালন্টেসন সেন্টার হিসেবে ব্যবহার করা হবে।
কোম্পানিটির শেয়ার গতকাল সর্বশেষ ৬৪ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ৬৪ টাকা থেকে ৮৫ টাকা ৪০ পয়সায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।
সমরিতা হসপিটালের সর্বশেষ প্রকাশিত ২০১৯ আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকে (জানুযারি-মার্চ) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩৯ পয়সা। ২০১৯ আর্থিক বছরে ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫২ টাকা ১৪ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ৫১ টাকা ৯৫ পয়সা।
সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪৮.৯৩, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৩৪.৪৮। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৭ কোটি ৯৭ লাখ ৬০ হাজার টাকা ও রিজার্ভে রয়েছে ৭৫ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২১ বার পড়া হয়েছে ।
Tagged