বাটা সু’র অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা

সময়: বুধবার, ডিসেম্বর ১৮, ২০১৯ ৮:২২:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি বাটা সু (বাংলাদেশ) লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৯ সালের তৃতীয় প্রান্তিক (জানুয়ারি- সেপ্টেম্বর ২০১৯) ও ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের রিটেইন আর্নিং থেকে এ ডিভিডেন্ড দিয়েছে কোম্পনির পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২৪ টাকা ৬ পয়সা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩৬০ টাকা ৬৭ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা ৩৪ পয়সা (নেগেটিভ)। বিনিয়োগকারী নির্বাচনের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জানুয়ারি।
গতকাল কোম্পানির প্রতিটি শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৬৭৩ টাকায়। গত এক বছরে এ শেয়ারদর ৬৬৫ টাকা থেকে ১ হাজার ২৮৭ টাকায় ওঠানামা করে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০ কোটি এবং পরিশোধিত মূলধন ১৩ কোটি ৬৮ লাখ টাকা। বর্তমানে রিজার্ভে রয়েছে ৪৬১ কোটি ৪ লাখ ২০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার। ২০১৮ সমাপ্ত হিসাববছরে ৩৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৫৩১ বার পড়া হয়েছে ।
Tagged