সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত আরএকে সিরামিক্সের একরামুজ্জামান

সময়: মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ ৮:৩২:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক  : শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত হয়েছেন টাইলস ও স্যানিটারি ওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএকে একরামুজ্জামান। শিল্প উন্নয়ন ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ শিল্প মন্ত্রণালয় তাকে এ মর্যাদা প্রদান করে।
আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড ১৯৯৮ সালে এসএকে একরামুজ্জামান এবং সংযুক্ত আরব আমিরাতের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এবং পর্যায়ক্রমে ২০১০ সালে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়।
ইউএই-এর অধীনস্ত আরএকে সিরামিক্স কোম্পানিটি ২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক বাংলাদেশের এক নম্বর সিরামিক টাইলস ব্র্যান্ড পুরস্কার লাভ করে।
এসএকে একরামুজ্জামান আরএকে সিরামিক্স ছাড়াও বাংলাদেশে আরও অনেক শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা। তিনি রেমিট্যান্স আয়ের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ ব্যাংকের রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৩ লাভ করেছেন। এছাড়াও তিনি একাধিকবার জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ঢাকা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন এবং বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৩ বার পড়া হয়েছে ।
Tagged