২ কোম্পানির

১০ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: বুধবার, জানুয়ারি ১, ২০২০ ৪:২৮:৩১ অপরাহ্ণ


শেয়ারবাজার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানিগুলো হলো:- এশিয়ান ইন্সুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক, ফেডারেল ইন্স্যুরেন্স, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট, সিভিও পেট্রোকেমিক্যাল, গোল্ডেন সন, এমএল সিমেন্ট, বিবিএস ক্যাবলস ও ফার্মা এইড লিমিটেড ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ক্রেডিট রেটিং ইনফরমেশন এন্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী এশিয়ান ইন্সুরেন্সের ক্লেইম পেইং এবিলিটি (সিপিএ) হয়েছে ‘এএ’। ৩১ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ৩’। ৩১ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিকসের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ৩’। ৩০ জুন, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী ফেডারেল ইন্স্যুরেন্সের ক্লেইম পেইং এবিলিটি (সিপিএ) হয়েছে ‘এ’। ৩১ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। ৩০ জুন, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী সিভিও পেট্রোকেমিক্যালের নজরদারি রেটিং হয়েছে ‘বিবিবি২’। ৩০ জুন, ২০১৫, ২০১৬,২০১৭, ২০১৮, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ নভেম্বর, ২০১৯ পর্যন্ত ব্যাংকের দায়ের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী গোল্ডেন সনের নজরদারি রেটিং হয়েছে ‘বিবিবি৩’। ৩০ জুন, ২০১৫, ২০১৬,২০১৭, ২০১৮, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ নভেম্বর, ২০১৯ পর্যন্ত ব্যাংকের দায়ের আলোকে এই রেটিং করা হয়েছে।
ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) রেটিং অনুযায়ী এমএল সিমেন্টের নজরদারি রেটিং হয়েছে ‘এএ২’। ৩০ জুন, ২০১৯ পর্যন্ত নিরীক্ষিত ও ৩০ নভেম্বর, ২০১৯ পর্যন্ত ব্যাংকের দায়ের আলোকে এই রেটিং করা হয়েছে।
ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনসিআর) অনুযায়ী, বিবিএস ক্যাবলসের দীর্ঘমেয়াদী ‘এ+’ ও স্বল্পমেয়াদী ‘এসটি-২’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং দেওয়া হয়েছে।
ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনসিআর) অনুযায়ী, ফার্মা এইডের দীর্ঘমেয়াদী ‘এ’ ও স্বল্পমেয়াদী ‘এসটি-২’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং দেওয়া হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৯ বার পড়া হয়েছে ।
Tagged