৩৯ লাখ শেয়ার ও ইউনিট বিক্রির ঘোষণা

সময়: শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯ ৩:১৩:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির ৩৯ লাখ ৩৭ হাজার ৪০০টি শেয়ার ও ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, এনসিসি ব্যাংকের উদ্যোক্তা মো. নুরুচ্ছাফা মজুমদার (বাবু) তার ধারণ করা মোট ৯ লাখ ৭৬ হাজার শেয়ারের মধ্যে ২ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। অন্যদিকে এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ডের কর্পোরেট উদ্যোক্তা এফবিএল সিকিউরিটিজের ধারণ করা ৩ কোটি ২৫ লাখ ইউনিটের মধ্যে ২০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট্র ব্যাংকের উদ্যোক্তা পরিচালক মো. আব্দুল মালেক তার ধারণ করা মোট ১ কোটি ৪২ লাখ ৮২ হাজার ১৮৪টি শেয়ারের মধ্যে ১ লাখ ৫০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের কর্পোরেট পরিচালক উত্তরা অ্যাপারেলস মোট ১৫ লাখ ৮৭ হাজার ৪০০টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

এদিকে ব্যাংক খাতের ঢাকা ব্যাংকের উদ্যোক্তা মিসেস রাখি দাশ গুপ্তা ৩ লাখ ৮৫ হাজার শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন।
এদিকে গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্সের পরিচালক মিসেস খুরশিদা চৌধুরি ৭২ হাজার শেয়ার ব্লক মার্কেট থেকে ক্রয়ের ঘোষণা দিয়েছেন।

অন্যদিকে প্রগতি ইন্স্যুরেন্সের উদ্যোক্তা পরিচালক মো. সায়িদ এম আলতাফ হোসেন ৫ লাখ ৮৫ হাজার শেয়ার তার ছেলে মোহাম্মদ জনকে উপহার স্বরুপ হস্তান্তেরের ঘোষণা গিয়েছে। এশিয়া ইন্স্যুরেন্সের পরিচালক মো. এএইচএম মোস্তফা কামাল এফসিএ ৪ লাখ ৫৬ হাজার ৮০০ শেয়ার তার মেয়েকে উপহার স্বরুপ হস্তান্তর করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এসব শেয়ার ক্রয় ও হস্তান্তর করা হবে।
আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বাজারদর অনুযায়ী এসব শেয়ার ক্রয়-বিক্রয় করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৮৭ বার পড়া হয়েছে ।
Tagged