৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: রবিবার, অক্টোবর ২০, ২০১৯ ৭:৫৮:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো: আইটিসি, মালেক স্পিনিং ও ন্যাশনাল টি । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আইটিসি: পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাসসহ মোট ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।
গতকাল রোববার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ২৭ পয়সা।
আগামী ৪ ডিসেম্ব^র সকাল ১০.৩০ মিনিটে ঢাকাস্থ রাওয়া কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

মালেক স্পিনিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৫ টাকা ১৩ পয়সা।

আগামী ২১ ডিসেম্ব^র সকাল ১০ টায় স্পেক্টা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

ন্যাশনাল টি: পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
গতকাল রোববার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ২৪ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭৪ টাকা ২৪ পয়সা।
আগামী ২৪ ডিসেম্ব^র কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১৭ বার পড়া হয়েছে ।
Tagged