৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: রবিবার, অক্টোবর ১৩, ২০১৯ ৭:০৮:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো: এনভয় টেক্সটাইল, রহিম টেক্সটাইল ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
এনভয় টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত শনিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৫৮ পয়সা।
আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকার পান্থপথে অবস্থিত সামারাই কনভেনশন সেন্টারে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।
রহিম টেক্সটাইল: ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। গত শনিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।
সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৩৪ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪১ টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৫০ পয়সা (নেগেটিভ)।
আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকার গুলশানে অবস্থিত স্পেক্টা হল রুমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর।
ওয়েস্টার্ন মেরিন শিপইয়াড: ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ওয়েস্টার্ন মেরিন শিপইয়াড ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০ টাকা ১৬ পয়সা। ৩০ জুন সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা ০২ পয়সা।
আগামী ২৩ নভেম্বর সকাল ১০টায় চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত শাহীন গলফ ক্লাব কনভেনশন হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৪ বার পড়া হয়েছে ।
Tagged