৫ কোম্পানির এজিএম অনুষ্ঠিত

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯ ৭:৪৫:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ অনুষ্ঠিত হয়েছে। কোম্পানিগুলো হলো- ডেফোডিল কম্পিউটার্স লিমিটেড, বিডিকম অনলাইন লিমিটেড, ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড এবং সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড।
ডেফোডিল কম্পিউটার্স:  ধানমন্ডির ডেফোডিল টাওয়ারে ২২ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়ছে। সভায় ঘোষিত ১০ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন করেন বিনিয়োগকারীরা।
সভায় উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান শাহানা খান, পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইন, সাহিমা খান, স্বতন্ত্র পরিচালক গোলাম মনোয়ার কামাল, কোম্পানি সেক্রেটারি মনির হোসাইন এবং সিএফও জহির উদ্দিন প্রমুখ।
ব্যবস্থাপনা পরিচালক মো. সবুর খান বলেন, প্রতিষ্ঠানটি নিজস্ব ব্র্যান্ডের মোবাইল বন্ধ করে একটি ই-কমার্স সাইট চালু করেছে এবং খুবই ভালো করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিডিকম অনলাইন : আইটি খাতের কোম্পানি বিডিকমের লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।  ধানমন্ডির সুগন্ধা কনভেনশন হলে অনুষ্ঠিত ২৩তম এজিএমে লভ্যাংশ অনুমোদন করেন তারা।

এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান ওয়াহিদুল হক সিদ্দিকী। তিনি বলেন, ব্যবসা সম্প্রসারণের জন্য মিরসরাইয়ের স্পেশাল ইকোনমিক জোনে ১ একর জায়গা দিয়েছে সরকার। এটা নিয়ে আমরা কার্যক্রম শুরু করতে যাচ্ছি। কিন্তু এ প্রক্রিয়া অনেক দীর্ঘ মেয়াদী। তিনি আরো জানান কৃষি যন্ত্রপাতিতে নতুন প্রযুক্তি সংযুক্ত করার চিন্তা করছে বিডিকম।
সভায় আরো উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক কুররাতুল আন সিদ্দিকী, কামরুন্নাহার বেগম এবং ব্যবস্থাপনা পরিচালক এসএম গোলাম ফারুক আলমগীর।

ন্যাশনাল টি: কাওরানবাজারে টিসিবি অডিটোরিয়ামে এ কোম্পানির ৪১তম বার্ষিক সাধারণ সভায় ঘোষিত ২২ শতাংশ ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা অনুমোদন করা হয়।
কোম্পানির চেয়ারম্যান মুন্সী সফিউল হকের সভাপতিত্বে এজিএম অনুষ্ঠিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আউয়াল, পরিচালক এস এমন রেজোয়ান হোসাইন, আবুল হোসেন, শাকিল রিজভী, শামসুল আলম ভূঁইয়া, মোহাম্মদ বিন কাশেম, শাহরিয়ার আহসান, সারোয়ার কামাল ও স্বতন্ত্র পরিচালক শওকত আলী ওয়ারেসি।

জেনেক্স ইনফোসিস: জেনেক্স ইনফোসিসের এজিএমে ১০ মিনিটের মধ্যেই এজেন্ডা পাশ করেন শেয়ারহোল্ডারবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে এজেন্ডা উপস্থাপন করার পর বিনিয়োগকারীদের বক্তব্য না শুনেই সেগুলো পাশ করা হয়। কোম্পানির ৭তম এজিএমে এ ঘটনা ঘটে।
কোম্পানির চেয়ারম্যান এজিএমে সভাপতিত্ব করেন। সভা শুরুর সঙ্গে সঙ্গে এজেন্ডাসমূহ উপস্থাপন করা হয়, শেয়ারহোল্ডারদের বক্তব্য না শুনেই সেগুলো অনুমোদনের করা হয়।
৪র্থ এজেন্ডার সময় এক শেয়াহোল্ডার বক্তব্য দিতে চাইলে তাকে বক্তব্য না দেয়ার জন্য অনুরোধ করা হয়। সভায় ডিভিডেন্ডসহ ৬টি এজেন্ডা অনুমোদন করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আদনান ইমাম, পরিচালক প্রিন্স মজুমদার, মেজবাহ উদ্দিন, স্বতন্ত্র পরিচালক তানভীর আলি, রোকেয়া ইসলাম, কোম্পানির সিএফও, সেক্রেটারী ও শেয়াহোল্ডারবৃন্দ।

সিভিও পেট্রোকেমিক্যাল:  চট্টগ্রামের পাঁচলাইশলে এ কোম্পানির এজিএম অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শামসুল আলম শামীম এতে সভাপতিত্ব করেন। আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এ এইচ এম হাবিবউল্লাহ, পরিচালক মো. আমিন, মো, এমরানুল হক ও মোহাম্মদ মহসিন সাকি, নির্বাহি পরিচালক ও প্রধান নিরীক্ষক আহমদুল হক হাসান, স্বতন্ত্র পরিচালক ইঞ্জিনিয়ার এ এফ এম ইসহাক, কোম্পানি সচিব মঈন হোসেনসহ উর্ধ্বতনকর্মকর্তাবৃন্দ।

উক্ত সভায় ২০১৮-১৯ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডার পাশাপাশি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করেন শেয়ারহোল্ডারবৃন্দ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১৯ বার পড়া হয়েছে ।
Tagged